১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রাম থানায় পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের পরিবার ও কনকাপৈত ইউনিয়ন আ”লীগের সাংগঠনিক সম্পাদক ডা,সরোয়ারদী মেম্বারের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত, কুমিল্লা চৌদ্দগ্রাম থানা পুলিশের অভিযানে ফেনসিডিল, গাঁজাসহ ৪জন আটক চৌদ্দগ্রামে বিলকিছ আলম পাঠাগার পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এস,এম,মুঞ্জুরুল হক কুমিল্লা চৌদ্দগ্রাম নিউ বিসমিল্লাহ সুইর্টস এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন দোকানে ৮০ হাজার টাকা জরিমানা চাঞ্চল্যকর মামলায় পলাতক আসামী স্ত্রী রোকেয়া আক্তার শিউলী কে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭, গুনবতীর দুবাই প্রবাসীকে হত্যা করে সন্তান নিয়ে রাতের আঁধারে উধাও স্ত্রী চৌদ্দগ্রামে হাজী সিদ্দিকুর রহমানের ইন্তেকাল, দাফন সম্পন্ন চৌদ্দগ্রামে মিডিয়া ব্যাক্তিত্ব শুভাকাক্ষী নিয়ে নৌকা ভ্রমণ ও মিলন মেলা ২০২১ অনুষ্ঠিত কুমিল্লায় থানাতে কর্মরত অবস্থায় পুলিশ সদস্যের মৃত্যু !
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> এক্সক্লসিভ >> চট্টগ্রাম
  • খসরুর আসনে টাকার বিনিময়ে মনোনয়ন প্রত্যাহারের অভিযোগ ; জাপা থেকে জসিম বহিস্কার!
  • খসরুর আসনে টাকার বিনিময়ে মনোনয়ন প্রত্যাহারের অভিযোগ ; জাপা থেকে জসিম বহিস্কার!

    জাতীয় পার্টি কেন্দ্রীয় নেতাদের অনুমতি না নিয়ে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের আবেদন করায় দল থেকে বহিস্কার হলেন জাতীয় পার্টির প্রার্থী মো. জসিম উদ্দিন। সে ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ছিলেন। এছাড়া জাতীয় পার্টি কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
    সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের দলীয় গঠনতন্ত্রের ২০/১ (১)ক ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই ব্যবস্থা নেন।
    জাপার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে দেওয়া প্রতিশ্রুতির ভিত্তিতে মো. জসিম উদ্দিনকে মনোনয়ন প্রদান করেছেন। জসিম উদ্দিন উক্ত মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে অমান্য করেছেন। দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থিতা প্রত্যাহার করায় তাঁর বিরুদ্ধে উপরোক্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’
    মনোননয়ন বৈধ ঘোষণার সময় লাঙল প্রার্থী জসিম উদ্দিন বলেন, জাতীয় পার্টিকে কথা দিয়েছি নির্বাচন করব এবং মনোনয়নের মর্যাদা রাখব। আমি নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি।
    তবে জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে যেকোনো পরিস্থিতিতে নির্বাচনের শেষ দিন পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রতিশ্রুতিকে মোঃ জসিম উদ্দিনকে মনোনয়ন প্রদান করা হয়।
    কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম বলেন, ‘জসিম উদ্দিন কার সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন এ বিষয়ে জানি না। মনোনয়ন পাওয়ার পরও যোগাযোগ করেনি।

    কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ওবায়দুল কাদের মহন জানান, মো. জসিম উদ্দিন টাকা বিনিময়ে বিক্রি হয়ে আত্মগোপনে আছেন। প্রার্থীতা প্রত্যাহারের আবেদন করেছেন কাউকে না জানিয়ে।

    সোমবার জসিম উদ্দিনের সঙ্গে বার বার যোগাযোগের করলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।
    তবে আওয়ামী লীগ প্রার্থী আবুল হাশেম খান বলেন, জসিম এলাকার ছোট ভাই। এলাকার লোকজন এবং আমাদের দলীয় লোকজনের অনুরোধে সে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। এখানে আর্থিক লেনদেনের কোনো ঘটনা ঘটেনি।
    উল্লেখ্য, আগামী ২৪ জুন মনোনয়ন প্রত্যাহারের দিন ধার্য থাকলেও চারদিন আগেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানালেন তিনি। রবিবার (২০ জুন) বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে এসে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে প্রার্থীতা প্রত্যাহারের আবেদনটি জমা দেন জাপার প্রার্থী জসিম উদ্দিন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট আবুল হাসেম খান।
    সূত্রঃজাগো কুমিল্লা।

    আরও পড়ুন

    error: Content is protected !!