১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রাম থানায় পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের পরিবার ও কনকাপৈত ইউনিয়ন আ”লীগের সাংগঠনিক সম্পাদক ডা,সরোয়ারদী মেম্বারের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত, কুমিল্লা চৌদ্দগ্রাম থানা পুলিশের অভিযানে ফেনসিডিল, গাঁজাসহ ৪জন আটক চৌদ্দগ্রামে বিলকিছ আলম পাঠাগার পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এস,এম,মুঞ্জুরুল হক কুমিল্লা চৌদ্দগ্রাম নিউ বিসমিল্লাহ সুইর্টস এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন দোকানে ৮০ হাজার টাকা জরিমানা চাঞ্চল্যকর মামলায় পলাতক আসামী স্ত্রী রোকেয়া আক্তার শিউলী কে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭, গুনবতীর দুবাই প্রবাসীকে হত্যা করে সন্তান নিয়ে রাতের আঁধারে উধাও স্ত্রী চৌদ্দগ্রামে হাজী সিদ্দিকুর রহমানের ইন্তেকাল, দাফন সম্পন্ন চৌদ্দগ্রামে মিডিয়া ব্যাক্তিত্ব শুভাকাক্ষী নিয়ে নৌকা ভ্রমণ ও মিলন মেলা ২০২১ অনুষ্ঠিত কুমিল্লায় থানাতে কর্মরত অবস্থায় পুলিশ সদস্যের মৃত্যু !
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> লিড
  • শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান আলম গ্রেফতার
  • শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান আলম গ্রেফতার

    কুমিল্লায় জাল জালিয়াতির মাধ্যমে একটি আর্থিক প্রতিষ্ঠানের জনগণের প্রায় শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় দায়ের করা মামলায় চৌদ্দগ্রামের শুভপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলমগীর কবির মজুমদাকে তার এক সহযোগীসহ গ্রেফতার করে সিআইডি পুলিশ। শুক্রবার দুপুরে সিআইডি কুমিল্লা পুলিশের একটি টিম তাদেরকে জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির এসআই হুমায়ন কবির।
    সিআইডি জানায়, আলমগীর কবির মজুমদার ও তার কয়েক সহযোগী একটি খ্যাতনামা আর্থিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত থেকে এক সময়ে প্রতারণা ও বিভিন্ন মাধ্যমে জাল জালিয়াতি করে ওই প্রতিষ্ঠানে রক্ষিত জনগণের প্রায় শত কোটি টাকা আত্মসাত করে দীর্ঘ দিন পলাতক ছিলেন। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে সম্প্রতি ৫ কোটি ৫০ লাখ টাকার একটি মামলা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দায়ের করা হয়। এ মামলাটি পরে সিআইডিতে হস্তান্তর করা হয়। শুক্রবার দুপুরে সিআইডি পুলিশের একটি টিম তাদেরকে জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে গ্রেফতার করে কুমিল্লা সিআইডি অফিসে নিয়ে যায়। গ্রেফতারকৃত আলমগীর চৌদ্দগ্রাম উপজেলার পাশাকোট গ্রামের মৃত কালা মিয়া মজুমদারের ছেলে। এ সময় তাঁর সাথে থাকা নজরুল ইসলাম বাবর নামে আরও একজনকে গ্রেফতার করা হয়।

    এছাড়া আত্মসাতকৃত টাকা পরিশোধের নিমিত্তে ওই প্রতিষ্ঠানের কর্ণধারের নামে আলমগীর কবির ঢাকা ব্যাংকে তার হিসাব নং- ২১৪২৫৫১৪৮২৮ চেক নং- ৬১২৭১৯৪ মূলে ৭৫ কোটি টাকার একটি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে তার হিসাব নং- ০৭৫০৩১০০১৯৬৭৪ থেকে চেক নং- ৩৭৯৪৩৮৪ চেক মূলে ৫৮ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকার একটি, একই ব্যাংকের একই হিসাব নাম্বারের চেক নং-৩৮৯৪৩৯০ মূলে ১৩ কোটি ২৮ লাখ ৪৮ হাজার টাকার আরও একটি চেক প্রদান করেন বলে জানা গেছে।
    অভিযোগে আরও জানা যায়, ওই আর্থিক প্রতিষ্ঠানের জনগনের উক্ত টাকা পরিশোধ না করে আলমগীর কবির বিভিন্ন সময়ে তালবাহানার আশ্রয় নেন এবং পলাতক থাকেন। তাকে গ্রেফতারের পর চেকের মাধ্যমে দেয়া বাকি টাকা উদ্ধারেও আদালতে মামলা দায়ের হবে বলে জানা গেছে।

    আরও পড়ুন

    error: Content is protected !!