২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রাম থানায় পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের পরিবার ও কনকাপৈত ইউনিয়ন আ”লীগের সাংগঠনিক সম্পাদক ডা,সরোয়ারদী মেম্বারের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত, কুমিল্লা চৌদ্দগ্রাম থানা পুলিশের অভিযানে ফেনসিডিল, গাঁজাসহ ৪জন আটক চৌদ্দগ্রামে বিলকিছ আলম পাঠাগার পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এস,এম,মুঞ্জুরুল হক কুমিল্লা চৌদ্দগ্রাম নিউ বিসমিল্লাহ সুইর্টস এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন দোকানে ৮০ হাজার টাকা জরিমানা চাঞ্চল্যকর মামলায় পলাতক আসামী স্ত্রী রোকেয়া আক্তার শিউলী কে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭, গুনবতীর দুবাই প্রবাসীকে হত্যা করে সন্তান নিয়ে রাতের আঁধারে উধাও স্ত্রী চৌদ্দগ্রামে হাজী সিদ্দিকুর রহমানের ইন্তেকাল, দাফন সম্পন্ন চৌদ্দগ্রামে মিডিয়া ব্যাক্তিত্ব শুভাকাক্ষী নিয়ে নৌকা ভ্রমণ ও মিলন মেলা ২০২১ অনুষ্ঠিত কুমিল্লায় থানাতে কর্মরত অবস্থায় পুলিশ সদস্যের মৃত্যু !
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> আন্তর্জাতিক >> এক্সক্লসিভ >> লিড
  • শুরুতেই ‘মুসলিমদের ভ্রমণ নিষেধাজ্ঞা’ বাতিল করবেন বাইডেন
  • শুরুতেই ‘মুসলিমদের ভ্রমণ নিষেধাজ্ঞা’ বাতিল করবেন বাইডেন

    মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা নেওয়ার প্রথম দিকেই জো বাইডেন কিছু মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ থেকে ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিল এবং চাইল্ডহুড অ্যারাইভাল প্রোগ্রাম পুনরায় চালু করবেন বলে জানিয়েছেন বাইডেনের উপদেষ্টা সাইমন স্যান্ডারস। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

    প্রতিবেদনে আরো বলা হয়, বিশ্ব দরবারে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্ব ও মর্যাদা পুনঃপ্রতিষ্ঠার জন্য ক্ষমতা গ্রহণের প্রথম দিনই নির্বাহী আদেশে ট্রাম্পের সব ভ্রান্ত নীতি ও সিদ্ধান্ত বাতিল করবেন জো বাইডেন।

    শুরুতেই নির্বাচনী প্রতিশ্রুতিগুলো কীভাবে বাস্তবায়ন করা যায়, তা নিয়ে এরই মধ্যে দলের নেতাদের সঙ্গে আলোচনা শুরু করেছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে প্রবীণ এই প্রেসিডেন্ট। শনি ও রোববার দলের বিভিন্ন পর্যায়ের নেতারা শুভেচ্ছা জানাতে এলে তাঁদের সঙ্গে এসব বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

    ক্ষমতা নেওয়ার পর বাইডেন প্রথমেই করোনা মহামারির সংকট থেকে কীভাবে দ্রুত মার্কিনিদের মুক্তি দেওয়া যায়, সে বিষয়ে পদক্ষেপ নেবেন। এ ব্যাপারে তিনি শিগগিরই দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফসির সঙ্গে কথা বলবেন। এটি তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি ছিল।

    বাইডেন ক্ষমতায় বসার প্রথম দিনই বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং প্যারিস জলবায়ু চুক্তিতে যোগ দেবেন, যা ট্রাম্প একক সিদ্ধান্তে প্রত্যাহার করে নিয়েছিলেন।

    বাইডেন একাধিক কার্যনির্বাহী পদক্ষেপও প্রস্তুত করার জন্য তৈরি, যা ট্রাম্পের বহু বৈদেশিক নীতিকর্মকে আগের অবস্থায় ফিরিয়ে আনবে।

    বাইডেন প্রশাসন ক্ষমতা গ্রহণের পর জাতির সামনে বর্ণবৈষম্য ও জলবায়ু সংকটকে ‘সবচেয়ে জরুরি’ চ্যালেঞ্জ হিসেবে প্রাধান্য দিয়ে তা দ্রুত সমাধানের আশ্বাস দেয়।

    গত চার বছরে দেশ ও জাতির জন্য অমর্যাদাকর ট্রাম্পের সব ধরনের ভ্রান্ত নীতি বাতিল করে ওবামা প্রশাসনের সময় প্রতিষ্ঠিত নীতি ও নির্দেশিকা পুনরায় প্রতিষ্ঠিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন বাইডেন। আগামী ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণের প্রথম দিনই নির্বাহী আদেশে রাজনীতি ও গণতন্ত্রের সৌন্দর্য পুনঃপ্রতিষ্ঠা করে ট্রাম্পের সঙ্গে পার্থক্যটা বুঝিয়ে দিতে চান বাইডেন।
    সূত্র ঃ Ntv online

    আরও পড়ুন

    error: Content is protected !!