২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রাম থানায় পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের পরিবার ও কনকাপৈত ইউনিয়ন আ”লীগের সাংগঠনিক সম্পাদক ডা,সরোয়ারদী মেম্বারের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত, কুমিল্লা চৌদ্দগ্রাম থানা পুলিশের অভিযানে ফেনসিডিল, গাঁজাসহ ৪জন আটক চৌদ্দগ্রামে বিলকিছ আলম পাঠাগার পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এস,এম,মুঞ্জুরুল হক কুমিল্লা চৌদ্দগ্রাম নিউ বিসমিল্লাহ সুইর্টস এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন দোকানে ৮০ হাজার টাকা জরিমানা চাঞ্চল্যকর মামলায় পলাতক আসামী স্ত্রী রোকেয়া আক্তার শিউলী কে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭, গুনবতীর দুবাই প্রবাসীকে হত্যা করে সন্তান নিয়ে রাতের আঁধারে উধাও স্ত্রী চৌদ্দগ্রামে হাজী সিদ্দিকুর রহমানের ইন্তেকাল, দাফন সম্পন্ন চৌদ্দগ্রামে মিডিয়া ব্যাক্তিত্ব শুভাকাক্ষী নিয়ে নৌকা ভ্রমণ ও মিলন মেলা ২০২১ অনুষ্ঠিত কুমিল্লায় থানাতে কর্মরত অবস্থায় পুলিশ সদস্যের মৃত্যু !
  • প্রচ্ছদ
  • করোনা ভাইরাস >> লিড >> শিক্ষা
  • এবার মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অ্যাসাইনমেন্টে মূল্যায়ন
  • এবার মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অ্যাসাইনমেন্টে মূল্যায়ন

    অনলাইন ডেস্কঃ
    নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে এ বছর মাধ্যমিক স্তরে বার্ষিক পরীক্ষা নেওয়া হবে না। তবে শিক্ষার্থীদের জন্য ৩০ কর্মদিবসে সম্পন্ন করার মতো এমন একটি পাঠ্যসূচি করা হয়েছে। সংক্ষিপ্ত এই পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের অ্যাসাইমেন্ট করতে হবে। এই অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে।
    শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ বুধবার দুপুর ১২টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।

    এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে এবার মাধ্যমিক স্তরে বার্ষিক পরীক্ষা হচ্ছে না। বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করা হবে শিক্ষাথীদের। ৩০ কর্মদিবসের একটি সংক্ষিপ্ত সিলেবাস হবে। শিক্ষকেরা সাতদিনের অ্যাসাইনমেন্ট দেবেন শিক্ষার্থীদের। এভাবেই পরবর্তী শ্রেণির জন্য মূল্যায়ন করা হবে।’

    নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে সম্প্রতি সরকার এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা হবে না বলে সিদ্ধান্ত দেয়। সরকার জানিয়েছে, জেএসসি ও এসএসসি পরীক্ষার গড় ফলের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার্থীদের ফল নির্ধারণ করা হবে।

    এর আগে করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে সরকার পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা এবং অষ্টম শ্রেণির জেএসসি ও জেডিসির পরীক্ষা বাতিল করে।

    নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ সরকারি ঘোষণা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে।

    তবে একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও করোনার মধ্যে শিক্ষার্থীদের পাঠচর্চা অব্যাহত রাখতে এবং পাঠদানের ধারাবাহিকতা রক্ষায় অনলাইন, টেলিভিশন ও বেতারের মাধ্যমে ক্লাস নেওয়া হচ্ছে।

    সূত্রঃ Ntv online

    আরও পড়ুন

    error: Content is protected !!