২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রামে বাতিসা প্রাইম ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ২নং উজিরপুর ইউনিয়ন এর চেয়ারম্যান পদপ্রার্থী ( সাবেক সফল চেয়ারম্যান )মনোনয়ন জমা দিলেন কুমিল্লার চৌদ্দগ্রামের ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী কুমিল্লায় দুর্বৃত্তে গুলিতে কাউন্সিলর নিহত ২, গুলিবিদ্ধ ৫ কুমিল্লা (ইপিজেড)একটি কারখানার স্টিলের ছাদ ধসে পড়ে একজন নিহত ও ৩ জন আহত বাতিসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ নেতা কাজী ফরহাদের মনোনয়নপত্র সংগ্রহল চৌদ্দগ্রাম ৪০কেজি গাঁজা সহ গ্রেফতার১ উজিরপুর ইউনিয়ন নৌকার মাঝি প্রভাষক নায়িমুর রহমান মজুমদার মাছুম মনোনয়নপত্র সংগ্রহ করেন করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪৪ চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
  • প্রচ্ছদ
  • তথ্য প্রযুক্তি
  • মন্টেরে ইনস্টল করে বিপাকে ব্যবহারকারীরা
  • মন্টেরে ইনস্টল করে বিপাকে ব্যবহারকারীরা

    প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের ম্যাক ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেম মন্টেরে ইনস্টল করে বিপাকে পড়েছে বলে খবর বেরিয়েছে। নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করা এমনিতেই জটিল একটি প্রক্রিয়া। অনেক কিছুই পাল্টে যায় আপডেটের পর। নতুন ফিচারের প্রতিশ্রুতি থাকলেও কোনো কিছু ভুল হওয়ার আশঙ্কা থেকেই যায়।

    নতুন ম্যাকওএস মন্টেরের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি। ব্যবহারকারীদের শঙ্কাকে সত্যি প্রমাণ করে ডিভাইস অকেজো করে দিচ্ছে অপারেটিং সিস্টেমটি। কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন, নতুন ম্যাকওএস মন্টেরে আপগ্রেড পুরোপুরিভাবে তাদের ম্যাককে বন্ধ করে দিচ্ছে। অনেকে আবার অনলাইনে জানিয়েছেন, কম্পিউটারে মন্টেরে ইনস্টল করার পর তা আর বুট করতে রাজি হচ্ছে না।

    মন্টেরে ইনস্টলের পর পোর্ট কাজ করাও বন্ধ করে দিচ্ছে বলে জানিয়েছেন অনেকে। ম্যাকরিউমার্সের প্রতিবেদন বলছে, পুরোনো ল্যাপটপের মধ্যেই সমস্যাটি সীমাবদ্ধ বলে ধারণা করা হচ্ছে। অ্যাপলের নতুন এম১ চিপ চালিত ডিভাইস কোনো সমস্যা ছাড়াই ভালোভাবে চলছে। অ্যাপল এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।