২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রামে বাতিসা প্রাইম ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ২নং উজিরপুর ইউনিয়ন এর চেয়ারম্যান পদপ্রার্থী ( সাবেক সফল চেয়ারম্যান )মনোনয়ন জমা দিলেন কুমিল্লার চৌদ্দগ্রামের ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী কুমিল্লায় দুর্বৃত্তে গুলিতে কাউন্সিলর নিহত ২, গুলিবিদ্ধ ৫ কুমিল্লা (ইপিজেড)একটি কারখানার স্টিলের ছাদ ধসে পড়ে একজন নিহত ও ৩ জন আহত বাতিসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ নেতা কাজী ফরহাদের মনোনয়নপত্র সংগ্রহল চৌদ্দগ্রাম ৪০কেজি গাঁজা সহ গ্রেফতার১ উজিরপুর ইউনিয়ন নৌকার মাঝি প্রভাষক নায়িমুর রহমান মজুমদার মাছুম মনোনয়নপত্র সংগ্রহ করেন করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪৪ চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> লিড নিউজ
  • তিনটি স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ চীনের
  • তিনটি স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ চীনের

    তিনটি রিমোট সেন্সিং স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ করেছে চীন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের জিচাং স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে শনিবার স্যাটেলাইটগুলো উৎক্ষেপণ করা হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে।

    সিনহুয়া জানিয়েছে, ইয়াওগান-৩৫ পরিবারের অন্তর্ভুক্ত স্যাটেলাইটগুলো লং মার্চ-২ডি ক্যারিয়ার রকেটের মাধ্যমে উৎক্ষেপণ করা হয়। স্যাটেলাইটগুলো সফলভাবে কক্ষপথে প্রবেশ করেছে বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

    চীনের লং মার্চ সিরিজের ক্যারিয়ার রকেটের ৩৯৬তম মিশন উপলক্ষে ওই স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে।

    ১৯৭০ সালে চীন প্রথম লং মার্চ ওয়ান রকেট ক্যারিয়ারের সাহায্যে মহাকাশে তাদের প্রথম স্যাটেলাইন ডংফ্যানগং ওয়ান পাঠায়। এরপর চীন আরও ১৭ ধরনের লং মার্চ রকেট তৈরি করে। ১৯৭০ সাল থেকে এখনও পর্যন্ত চীন যতগুলো মহাকাশ অভিযান করেছে তারমধ্যে ৯৪.৪ শতাংশ মহাকাশ অভিযানই লং মার্চ রকেটের ওপর নির্ভর করে করা হয়েছে।