২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রামে বাতিসা প্রাইম ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ২নং উজিরপুর ইউনিয়ন এর চেয়ারম্যান পদপ্রার্থী ( সাবেক সফল চেয়ারম্যান )মনোনয়ন জমা দিলেন কুমিল্লার চৌদ্দগ্রামের ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী কুমিল্লায় দুর্বৃত্তে গুলিতে কাউন্সিলর নিহত ২, গুলিবিদ্ধ ৫ কুমিল্লা (ইপিজেড)একটি কারখানার স্টিলের ছাদ ধসে পড়ে একজন নিহত ও ৩ জন আহত বাতিসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ নেতা কাজী ফরহাদের মনোনয়নপত্র সংগ্রহল চৌদ্দগ্রাম ৪০কেজি গাঁজা সহ গ্রেফতার১ উজিরপুর ইউনিয়ন নৌকার মাঝি প্রভাষক নায়িমুর রহমান মজুমদার মাছুম মনোনয়নপত্র সংগ্রহ করেন করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪৪ চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> রাজনীতি >> লিড নিউজ
  • ইউরোপ হতবাক, বিশ্বও বিস্মিত: এরদোগান
  • ইউরোপ হতবাক, বিশ্বও বিস্মিত: এরদোগান

    তুরস্কের সাফল্যে ইউরোপ হতবাক হয়ে গেছে এবং বিশ্বও বিস্মিত হয়েছে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

    তিনি বলেন, তুরস্ক সবুজ উন্নয়নের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তা পূরণে কাজ করে যাচ্ছে।

    তুরস্কের গণমাধ্যম হুররিয়াত ডেইলি নিউজ এ তথ্য জানায়।

    ২০২৩ সালকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে এরদোগান বলেন, তুরস্ক বিনিয়োগ, উৎপাদন ও কর্মসংস্থানের মাধ্যমে এগিয়ে যাচ্ছে। আমাদের পরিকল্পিত অগ্রযাত্রায় ইউরোপ হতবাক হয়ে গেছে এবং বিশ্বও বিস্মিত।

    ইস্তান্বুলে একটি জাতীয় উদ্যান উদ্বোধনের সময় তুরস্কের প্রেসিডেন্ট বলেন, আমরা দেশের ৮১ প্রদেশের ৬৬ মিলিয়ন স্কয়ার মিটার এলাকাজুড়ে ৪০৪টি জাতীয় উদ্যান তৈরি করব। এখন পর্যন্ত ১১টি জাতীয় উদ্যানের কাজ শেষ করা হয়েছে।

    এরদোগান বলেন, ২০২৩ সালের মধ্যে বাকি উদ্যানগুলোর কাজ শেষ করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে সরকার।

    তুর্কি প্রেসিডেন্ট বলেন, আতাতুর্ক বিমানবন্দরের জায়গায় এই সবচেয়ে বড় উদ্যান তৈরি করা হবে। এটি হবে বিশ্বের সবচেয়ে বড় উদ্যানগুলোর একটি।

    এ ছাড়া নগর রূপান্তর প্রকল্প, যা প্রাথমিকভাবে ইস্তান্বুলে শুরু হয়ে তা ক্রমান্বয়ে সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে বলে জানান এরদোগান।