২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
চৌদ্দগ্রামে বাতিসা প্রাইম ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক এর শুভ উদ্ধোধন চৌদ্দগ্রামে ২নং উজিরপুর ইউনিয়ন এর চেয়ারম্যান পদপ্রার্থী ( সাবেক সফল চেয়ারম্যান )মনোনয়ন জমা দিলেন কুমিল্লার চৌদ্দগ্রামের ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী কুমিল্লায় দুর্বৃত্তে গুলিতে কাউন্সিলর নিহত ২, গুলিবিদ্ধ ৫ কুমিল্লা (ইপিজেড)একটি কারখানার স্টিলের ছাদ ধসে পড়ে একজন নিহত ও ৩ জন আহত বাতিসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ নেতা কাজী ফরহাদের মনোনয়নপত্র সংগ্রহল চৌদ্দগ্রাম ৪০কেজি গাঁজা সহ গ্রেফতার১ উজিরপুর ইউনিয়ন নৌকার মাঝি প্রভাষক নায়িমুর রহমান মজুমদার মাছুম মনোনয়নপত্র সংগ্রহ করেন করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪৪ চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
  • প্রচ্ছদ
  • ফ্যাশন >> বিনোদন >> মতামত >> মিডিয়া >> লাইফ স্টাইল >> সম্পাদকীয়
  • আরিয়ানের মামলার নতুন তদন্ত কর্মকর্তা কে এই সঞ্জয় সিংহ?
  • আরিয়ানের মামলার নতুন তদন্ত কর্মকর্তা কে এই সঞ্জয় সিংহ?

    মাদক মামলায় গত ৩ অক্টোবর গ্রেফতার হয়েছিলেন বলিউডের বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। সেই মামলার তদন্ত করছিলেন আলোচিত সমীর ওয়াংখেড়ে। এখন তার ওপর থেকে এ মামলার তদন্তের ভার সরিয়ে ভারতের মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি) আইপিএস সঞ্জয়কুমার সিংহকে দায়িত্ব দিয়েছে।

    অপরদিকে ওয়াংখেড়ের বিরুদ্ধে ঘুস নেওয়া এবং আরিয়ান মামলায় তদন্তের গাফিলতির অভিযোগ উঠার কারণে চলছে তদন্ত। ফলে এখন থেকে আরিয়ানের মামলার তদন্তে নেতৃত্ব দেবেন আইপিএস সঞ্জয়কুমার সিংহ।

    কিন্তু আলোচিত এ মামলার তদন্তের দায়িত্ব পাওয়া কে এই আইপিএস সঞ্জয়কুমার সিংহ?

    ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠির বরাত দিয়ে এ পুলিশ কর্মকর্তা সম্পর্কে বেশ কিছু তথ্য তুলে ধরেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

    ১৯৯৬ ব্যাচের উড়িষ্যা ক্যাডারের আইপিএস সঞ্জয়। উড়িষ্যা পুলিশে দক্ষতার সঙ্গে কাজ করে সুনাম অর্জন করেছেন। তার পরিচিতি রয়েছে সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে।
    কাজ করেছেন উড়িষ্যা পুলিশের মাদক টাস্ক ফোর্সের (ডিটিএফ) অতিরিক্ত ডিজি হিসেবে। এরপর ২০০৮ সাল থেকে ২০১৫ পর্যন্ত সিবিআইয়ের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল ছিলেন। এই সময়ে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করেছেন। এ ছাড়া তিনি উড়িষ্যা পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) এবং অ্যাডিশনাল কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।

    আনন্দবাজার পত্রিকার খবরে আরও বলা হয়, চলতি বছরে মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) ডেপুটি ডিরেক্টর জেনারেল পদে যোগ দেন ক্লিন ইমেজের এ পুলিশ কর্মকর্তা।

    সঞ্জয়ের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গ, ফৌজদারি মামলা বা দুর্নীতির কোনো অভিযোগ নেই।